এসএসসি ও সমমান পরীক্ষা-২০১৮ এর ফলাফল প্রকাশ হবে ৬ মে

৬ মে চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে

১৮ এপ্রিল বুধবার শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানান, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সম্মতি পাওয়ার প্রেক্ষিতে আগামী ৬ মে চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। তিনি বলেন, ঐ দিন সকাল ১০ টায় মাননীয় প্রধানমন্ত্রীর নিকট ফলাফলের অনুলিপি দেয়া হবে। এসময় রেওয়াজ অনুযায়ী শিক্ষাবোর্ডগুলোর চেয়ারম্যানগন শিক্ষামন্ত্রীর সাথে থাকবেন । এরপর দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে বিস্তারিত ফলাফল প্রকাশ করা হবে।

এ বছর মোট ২০ লাখ ৩১ হাজার ৮৮৯ জন শিক্ষার্থী এসএসসি ও সমমান পরীক্ষায় অংশগ্রহণ করেছে। এর মধ্যে ১০ লাখ ২৩ হাজার ২১২ জন ছিল ছাত্র আর ১০ লাখ ৮ হাজার ৬৮৭ জন ছিল ছাত্রী।

সারা দেশে মোট ৩ হাজার ৪১২ টি পরীক্ষা কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ১ থেকে ২৫ ফেব্রুয়ারী পর্যন্ত অনুষ্ঠিত হয় তত্ত্বীয় পরীক্ষা এবং ২৬ ফেব্রুয়ারী থেকে ৪ মার্চ পর্যন্ত অনুষ্ঠিত হয় ব্যবহারিক পরীক্ষা।

print

About Author

Author
শেখ মোঃ সামছুদ্দিন শাহীন, বিএসসি অনার্স, এমএসসি (গণিত), বিএড এবং পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন কম্পিউটার সায়েন্স। এনটিআরসিএ শিক্ষক নিবন্ধন করে বর্তমানে ঢাকার একটি ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতা করছেন। বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের টিচিং কোয়ালিটি ইমপ্রুভমেন্ট (টিকিউআই) বিষয় ভিত্তিক ট্রেনিংসহ এটুআই, ব্যানবেইজ, টিচার্স ট্রেনিং কলেজ, ঢাকা বিশ্ববিদ্যালয় ও বাংলা একাডেমী থেকে বিভিন্ন কোর্স ও ট্রেনিং করেছেন। বোর্ড পরীক্ষক হিসেবে দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশের সকল শিক্ষার্থী যাতে বিনামূল্যে গণিত শিখতে পারে সেই লক্ষ্যেই বর্তমানে কাজ করছেন।

আরো দেখো

জেএসসি-২০১৮ পরীক্ষার সময়সূচি

২০১৮ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। এবার ১ নবেম্বর ২০১৮ …

Leave a Reply

Your email address will not be published.