Setup Menus in Admin Panel

Samsuddin Shaheen

B.Sc. Hon's, M.Sc (Math)
Founder Instructor

হ্যালো, 

আমি শেখ মোঃ সামছুদ্দিন শাহীন। দীর্ঘদিন যাবৎ আমি একটি শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদানে নিয়োজিত আছি। ছোটবেলা থেকেই গণিতকে আমি ভালবাসি। আর সেই ভালবাসার কারনেই আমি উচ্চতর শ্রেণিতে এই বিষয়টি নিয়ে পড়াশুনা করি এবং গণিত বিষয়ে অনার্সসহ মাস্টার ডিগ্রি অর্জন করি। গণিত বিষয়ে আমি যতটুকুই জেনেছি তা অন্যদের সাথে শেয়ার করার একটা আগ্রহ এবং আবেগ আমাকে সবসময় তাড়িত করে। আর এ কারনেই আমি শিক্ষকতা পেশাকে বেছে নিয়েছি এবং এই ওয়েবসাইটটি তৈরি করেছি।  

কেউ কেউ গণিতকে অযথাই ভয় পায়। না বুঝেই গণিতকে কঠিন ধরে নিয়ে এটি থেকে দূরে থাকতে চেষ্টা করে। আসলে গণিত মোটেও কঠিন নয়। গণিত থেকে দূরে থাকলে হবে না, গণিতকে ভালবাসতে হবে। এটিকে বোঝার চেষ্টা করতে হবে এবং এর পেছনে একটু সময় দিতে হবে। তাহলেই গণিত আর কঠিন থাকবে না বরং এটি হতে পারে আপনার একটি মজার বিষয়। পারলে সবই মজা লাগে। আর পারার জন্যতো একটু কষ্ট করতে হবে। গণিতে পারতে হলে গণিতের পেছনে ধারাবাহিকভাবে লেগে থাকতে হবে। ধারাবাহিকভাবে লেগে থাকার কারনে অল্প অল্প করে শিখতে শিখতে একসময় অনেক কিছু শিখা হয়ে যাবে।  

আমি বিশ্বাস করি যে সঠিক দিকনির্দেশনা ও সাপোর্ট পেলে যে কেউ গণিতে পারদর্শী হতে পারে এবং আমি আমার শিক্ষার্থীদের জন্য সেই কাজটিই করে যাচ্ছি যাতে করে আমার শিক্ষার্থীদের মধ্যে গণিত বিষয়ে কনফিডেন্স তৈরি হয় এবং তারা যাতে তাদের নিজেদের সক্ষমতাটাকে আবিস্কার করতে পারে। শিক্ষার্থীদের লক্ষ্য অর্জনে সহায়তা করার এই কাজটি করতে পারায় আমি আনন্দিত। আমি যখন দেখি আমার শিক্ষার্থীরা গণিতে ভালো করছে, তাদের পারদর্শিতা দেখাতে পারছে তখন আমার মধ্যে একটি আলাদা অনুভূতির সৃষ্টি হয়। আমার কাছে এটি পুরস্কার জেতার মতো মনে হয়। 

আমি আমার কর্মজীবনে বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণায়ের টিকিউআই, ব্যানবেইজ, টিচার্স ট্রেনিং কলেজ, যুব উন্নয়ন অধিদপ্তরসহ বিভিন্ন সংস্থা থেকে বিভিন্ন সময়ে প্রশিক্ষণ প্রাপ্ত হয়েছি। শিক্ষাবোর্ডের পরীক্ষক ও নিরীক্ষক হিসেবে দায়িত্ব পালন করেছি। গণিত বিষয়ে যেকোনো প্রশিক্ষণ গ্রহণ এবং দায়িত্ব পালনের বিষয়টিকে আমি সবসময়ই ইনজয় করি। আমি পড়ানোর পাশাপাশি নিজেও পড়াশুনা করি। গণিত বিষয়ে আরো বেশি শিখার জন্য সর্বদা সচেষ্ট থাকি। শিখার জন্যতো এখন আর সুদুর চীনদেশে যাওয়ার প্রয়োজন হয় না। এখন আমরা এমন একটা সময়ের মধ্য দিয়ে যাচ্ছি যখন বিশাল তথ্যভান্ডার আমাদের হাতের মুঠোয়। গুগল, ইউটিউব, বিভিন্ন ফোরাম ও কমিউনিটিসহ হাজারো প্লাটফর্ম রয়েছে যা থেকে ফ্রি’তে আমরা অনেক কিছু শিখতে পারি। শিখার জন্য উপকরণ বা কনটেন্ট এর কোনো অভাব নেই। শুধু শিখার ইচ্ছাটা থাকতে হবে। আমি বিশ্বাস করি যে, শিখন একটি জীবনব্যাপি সাধনা। তাই নিজে শিখছি ্‌এবং অর্জিত শিক্ষাকে শেয়ার করার মাধ্যমে অপরকে শিখতে সহায়তা করে যাচ্ছি। 

সবশেষে আপনাকে অনেক ধন্যবাদ জানাচ্ছি এতোক্ষন ধরে আপনার অতি মূল্যবান সময় ব্যয় করে আমার সম্পর্কে জানার আগ্রহটাকে ধরে রাখার জন্য। আমি আপনার জন্য কাজ করতে পারলে এবং গণিত বিষয়ে আপনার লক্ষ্য অর্জনে সহায়তা করতে পারলে অনেক আনন্দিত হবো।

Learn Mathematics Online

Join MATHBD today and continue your mathematical journey with confidence. Whether you’re preparing for exams, exploring new mathematical concepts, or simply looking to sharpen your skills, MATHBD is here to support you every step of the way.

 

top
2024 | MATHBD